বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭

স্বামী কাবাব ~ লোপামুদ্রা মিত্র পাল

আজ একটি খাওয়া দাওয়া সংক্রান্ত ফেসবুক গ্রুপে এক জেঠু স্বামী কাবাবের রেসিপি জানতে চেয়েছিলেন। দিলাম। এখানেও দিয়ে দিলাম কারো কাজে লাগতে পারে ভেবে।
স্বামী কাবাব - এই স্বামী কাবাব উপকরন অর্থাৎ স্বামীর প্রকৃতি, তখনকার পরিবেশ ইত্যাদির উপর নির্ভর করে ঠিক করতে হবে। যেমন ধরুন ছিটপিটিয়ে ওঠা কাবাব নাকি পোড়া পোড়া কাবাব নাকি ওপরে কিচ্ছুটি বোঝা যাবে না কিন্তু ভেতরে আংরা টাইপ রেশমী কাবাব। আচ্ছা গৌরচন্দ্রিকা ছেড়ে রেসিপি দেই।
রেসিপি
উপকরণ  - ১) আস্ত স্বামী (সদ্য বিয়ে হলে হবে না।  কমপক্ষে দু বছরের পুরোনো হতে হবে যাতে বিগলিত টাইপ না হয়)
২) পরিবেশ - বেশ দমবন্ধ (মানে বিগত কয়েকদিন ধরেই ঝামেলা চলছে যে কোন ইস্যুতে) কিম্বা ব্যাপক গরম,  মাসের শেষ, অথবা খুব ইন্টেরেস্টিং খেলা বা ভাটের রাজনীতিগত বকবক হচ্ছে টিভিতে
৩) আপনার তিরিক্ষি মেজাজ, বাচ্চার বায়নাক্কা, অফিসে বা রাস্তায় ঝামেলা সাথে শানানো ক্ষুরধার মড়া মানুষ জ্যান্ত করার মত বাক্যবাণ।
এবার পদ্ধতি - 
ক) ছিটপিটানো কাবাব - প্রচন্ড গরমে ঘেমে নেয়ে বাড়ি ফেরা মাত্র বলতে হবে এই আন,  সেই আন এমন হাজার জিনিষের লিস্টি। ব্যাস........
খ) রোস্ট বা পোড়া কাবাব - ওই খেলা কি রাজনীতিগত টিভির ভাড়ামি প্রবল মনোযোগ সহ দেখার সময় ফটাস করে টিভি অফ করে বলতে হবে বাচ্চাকে প্রজেক্টে হেল্প করতে।
গ) মখমলি রেশমী কাবাব- সাংসারিক আলোচনায় পুনঃপুনঃ মনে করিয়ে দিলেই হবে কি কি জিনিষ তোমায় খরচ করে করতে হয়েছে আর কি কি সে করেছে। বা ফ্ল্যাট কেনার সময়,  গাড়ি কেনার সময় নিজের ভিস আ ভিস তার শেয়ারটা আর যে বড় খরচগুলো আসতে চলেছে তার সিংহভাগ তাকেই বহন করার আহ্বান।  ব্যাস কাজ সারা।এবার তাড়িয়ে তাড়িয়ে কানে হেডফোন গুঁজে মাঝে মাঝে আড় চোখে ফলাফলটা দেখে নিন।