সোমবার, ২৬ জুন, ২০১৭

ক্ষাত্রতেজ ~ সোমনাথ চট্টোপাধ্যায়


সে তো অনেক কিছুই হয় মশাই। হয় না? অরন্যদেব সত্যি, ম্যান্ড্রেক সত্যি, ক্যাপটেন স্পার্ক সত্যি, দত্যি-দানো সত্যি, রাম সত্যি, গন্ধমাদন সত্যি এমনকি সচিন তেন্ডুলকর পর্যন্ত সত্যি। এই গুলো যদি হয় না বলেন, তাহলে যাই কোথা? এসব সত্যি না হলে আমাদের চল্লিশ আশেপাশে দের ছোটোবেলাটাই যায় মিথ্যে হয়ে। তাই বলে বলবেন একটা লোক সাতজনের সঙ্গে লড়ে গেল তাদের ছাতু করেদিল? এতটা সচিন তেন্ডুলকরও পারবে না। পাগল কাহিঁকা। কুম্ভকর্ন গোছের কিছু? সে নাকি যখন মরে পড়েছিল মাটিতে, ওই পর্বত প্রমান লাশ চাপা পড়ে বহু সৈন্য মারা গেছিল। তাও যদি বুঝতুম পুরান-টুরান রামায়ন মহাভারত বলতেন। বলছেন নেহাত এই বছর পঞ্চাশ আগের কথা, অথচ আমি জানিনা? আমাকে কি নেহাত বোকা ঠাউরেছেন? কিছু জানিনা? যত্ত সব সিউডো সেক্যুলার বেয়াক্কেলেপনা।

তাও বলছেন সত্যি? তা লোকটা কোথাকার? ইউপির লোক? জয় শ্রীরাম। হবেই তো, রামচন্দ্রও ইউপির। তা বলুন দেখি, সাতটা এনিমিকে কেমন লড়ে ছাতু করে দিল। ৬৫ সালে? ও বাবা, সে তো সেই পাকিস্তানের সঙ্গে যুদ্ধু। দিয়েছিলাম ব্যাটাদের নাক ভোঁতা করে। ইউপির লোক তো, ক্ষাত্রতেজেই সাতটা পাকিস্তানি ভস্ম করে দিয়েছে। কি বলছেন? প্রথমেই দু জনের মাথা উড়িয়ে দিল? ও ও ও ... বুঝেছি, শার্প শ্যুটার, ওই আমেরিকান স্নাইপার মুভিতে দেখবেন, আমেরিকানরা দারুন করে এসব। কে? ভ্যাসিলি জাইৎসেভ? সোভিয়েত স্নাইপার? আপনাদের রাশিয়া প্রেমটা এবার ছাড়ুন মশাই, একটু নিজের দেশের কথা ভাবুন। হ্যাঁ বলুন ......

কোথায়? খেমকরনের কাছে? পাঞ্জাবে ? দুটোর খুলি উড়িয়ে দিল তার পর? ও তার পর পজিশন বদলে অন্য ঝোপের পেছনে চলে গেল। দেখেছেন? বুদ্ধি কেমন? আচ্ছা তার পর? হাঁটুতে গুলি? তার পর আবার গুলি? এবার সোজা মাথায়? আরে কি জিপগাড়ি জিপগাড়ি বলছেন? বাকি চার জন পাকিস্তানি ওকে স্পট করে ফেলেছে? তাই দেখে আবার জায়গা বদল? ধুত্তেরি, বলুন না ভাল করে, কথা বলতেও পারেন না মাইরি। আজই ফেসবুকে ছাড়ব মালটা।

বাকি চারজনের মধ্যে দু জন কে পর পর গুলি করে মারল নতুন পজিসন থেকে? ও বাবা, নিজেও গুলি খেয়ে গেল? মাত্র একটা দিয়ে আবার গুলি চালালো? আরো একটা পাকিস্তানি মরে গেল? যাব্বাবা, এবার পাকিস্তানিটা আর আমাদের সেপাই দুজনেই গুলি চালালো? পাকিটাও মরল আর আমাদের বন্দুকটাও উড়ে গেল? আর আমাদের সেপাই? বেঁচে ছিল? তাই নাকি ? একটা হাত উড়ে গেছিল? ও হো, আমি ভাবলাম অকেজো। কিন্তু বন্দুকের গুলি তে কাঁধ থেকে হাত উড়ে গেল? বন্দুক না ? কামান? পাকিস্তানি সৈন্যরা হাতে কামান নিয়ে আসছিল? সৈন্য না? কি বলছেন? সাত জন পাকিস্তানি সৈন্য না? সাতটা পাকিস্তানি ট্যাংক? একাই উড়িয়ে দিল আমাদের বীর? ও কি রাইফেল দিয়েই....? ও আচ্ছা, জিপগাড়ির ওপর অ্যান্টি ট্যাংক কামান লাগানো ছিল। তাই নিয়েই একা লড়ে গেল।।বাহাদুর সিপাহি।  নিজেও মরে গেল? পরমবীরচক্র পেয়েছে? দেখুন দেখুন, ইউপির লোক তো, প্রভূ রামচন্দ্রের মাটির গুন দেখুন। কি নাম বলুন তো? আজই ফেসবুকে ছাড়বো। শালারা দেখুক হিন্দু রক্তের তেজ কতখানি, একা একটা লোক সাত খানা ট্যাংক ধ্বংস করে দিয়েছে। কিন্তু খুলি উড়িয়েছে বললেন যে? হাঁটুতেও গুলি বললেন না? মানে...... ট্যাংকের বুরুজ হলো খুলি? আর ক্যাটারপিলারকে হাঁটু বলেছেন? হি হি, তা বেশ তা বেশ। নাটকীয় হলো ব্যাপারটা। এই ভাবেই ফেসবুকে ছাড়ব। কি নাম বললেন আমাদের বীরের? মানে ... ইয়ে ... আবদুল???? আবদুল হামিদ???

মানে... লোকটা হিন্দু নয়??