মঙ্গলবার, ১৮ মে, ২০১০

বিষ তাহার ... ইস্তাহার ~ অনামিকা

আমাকে জেতাবি! আমি জিতলেই কলকাতা হবে লন্ডন।
করকোষ্ঠির বাম গ্রহরেখা সব হয়ে যাবে খণ্ডন।

আমাকে জেতালে সাজিয়ে তুলব পচা নিমতলা ঘাট।
তোদের মারব ... যত্নে পোড়াব ...। ফ্রি তে চন্দন কাঠ।

জলকর? ছি! ছি! উথলে উঠবে রক্তজলের ফোয়ারা।
আমাকে জেতালে কলকাতাটাকে করব দান্তেওয়ারা!

সাম্প্রদায়িক দাঙ্গা বাধবে, আমাকে না যদি জেতাস।
ন্যায় অন্যায়? দরকার হলে, এখুনি খেলব সে তাস!

আমি উসকানি। আমি জাতপাত। কলকাতা মেরি জান!
আমি ইফতার। আমিই মতুয়া। আমি প্রচণ্ড ভান।

হবেই জিততে। কারুর চিত্তে শান্তি দেব না কোনও।
আমি না জিতলে রাস্তা কাটব ... অবরোধ ঘন ঘন!

আগুন লাগাবে দামাল ছেলেরা। কাউকে দেবনা রক্ষে!
বড় সুখ প্রাণে। মাওবাদীরাও আছেন মিত্রপক্ষে।

নগদ মূল্যে কিনেছি শাঁওলি ... ব্রাত্য ... মহাশ্বেতা!
জিতব, কারণ "জিততে জানলে" তবেই তো যায় জেতা!

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন